Inspiration 2019

গতকাল ৩০ জুন রবিবার রাতে লস এঞ্জেলেস্থ জালালাবাদ এস্যোসিয়েশন অব ক্যালিফোর্নীয়ার উদ্যোগে সদ্য গ্রাজ্যুয়েট ছাত্র-ছাত্রীদের শংসাপত্র প্রদান ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হয়। ‘ইন্সপিরেশন ২০১৯’ শিরোনামে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জর্জিয়ার ষ্টেট সিনেটর জনাব শেইখ রাহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ফার্মাসিষ্ট জনাব মোয়াজ্জেম হোসাইন চৌধুরী। এছাড়াও এঞ্জিনিয়ার সালিমা রাহমান ও ডাক্তার তাহিরা ফেরদৌস অতিথি বক্তা হিসাবে উপস্থিত ছিলেন।

লস এঞ্জেলেস নগরীর অনতিদূরে শেরমানওক্স এর অভিজাত অলিম্পিয়া বাঙ্ক্যুয়েট হলে ব্যাপক অতিথির উপস্থিতির মধ্য দিয়ে অত্যন্ত জাঁকজমকপূর্নভাবে আয়োজিত অনুষ্ঠানে প্রায় ৪৭ জন ছাত্র ছাত্রীকে এপ্রিসিয়েশন এওয়ার্ড প্রদান করা হয়। লস এঞ্জেলেসে বসবাসরত বৃহত্তর সিলেট প্রবাসীদের সংগঠন জালাবাদ এস্যোসিয়েশন অব ক্যালিফোর্নিয়ার সভাপতি জনাব আসাদুজ্জামান বাচ্চু এবং সাধারণ সম্পাদক বদরুল আলম এর সংক্ষিপ্ত ধন্যবাদ বক্তব্য আনুষ্ঠানিকতা পর্বের পরে পবিত্র কোরঅ্যান থেকে পাঠ ও বাংলাদেশ এবং আমেরিকার জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় মুল অনুষ্ঠান।

একেবারে ভিন্নধর্মী এই অনুষ্ঠানের বিভিন্ন পর্বে তরুণ প্রজন্মকে উদ্দীপ্ত করার জন্য বিভিন্ন পর্যায়ের তরুণ ছাত্র ছাত্রীদেরকেই বক্তব্য প্রদানের সুযোগ দেওয়া হয়। পাশাপাশি সদ্য স্নাতকোত্তর রাফী আকসাদ, মারিয়া জামান এবং আনিকা খান, তাসমিহা আলমদের মত তরুণ তরুণীদের দিয়ে অনুষ্ঠানটি উপস্থাপনা করা হয়। বিভিন্ন পর্যায়ের থেকে প্রতিনিধিত্বমূলক বক্তব্য প্রদান করে যথাক্রমে এলিমেন্টারি থেকে আহনাফ আবীর মাহির, মিডল স্কুল থেকে মাঈশা তাসনিম, হাই স্কুল থেকে আলভী আহমেদ ও তাহনিমা হুসাইন, কলেজ পর্যায় থেকে আনিকা খান ও ইউনিভার্সিটি পর্যায় থেকে নিশাত হামীদ। আমেরিকা প্রবাসী দ্বিতীয় প্রজন্মের বাংলাদেশিদের মধ্য থেকে নেতৃত্ব তৈরির এই প্রয়াস প্রশংসার দাবী রাখে।

অনুষ্ঠানের এক পর্যায় লস এঞ্জেলেসের বিশিষ্ট সমাজ সেবক ও ফার্মাসিস্ট জনাব মোয়াজ্জেম হোসেন চৌধুরীও শুভেচ্ছা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জর্জিয়া ষ্টেট সিনেটর জনাব শেইখ রাহমানও তাঁর বক্তব্যে বলেন, বড় স্বপ্ন দেখ, স্বপ্ন বাসবায়নে কাজ করে যাও কখনো হতাশ হইয়ো না। তোমাদের মধ্য থেকেই কেউ একদিন আমেরিকার প্রেসিডেন্টও হতে পার।

অনুষ্ঠানে জালাবাদ এস্যোসিয়েশন অব ক্যালিফোর্নীয়ার আজীবন সদস্যদেরকেও বিশেষ ক্রেস্ট প্রদানের মধ্য দিয়ে সম্মাননা প্রদান করা হয়। উল্লেখ্য আজীবন সদস্যরা হল, মোহাম্মদ আব্দুল হাই, শীপার চৌধুরী, মাতাব আহমেদ, আসাদুজ্জামান বাচ্চু, মোহাম্মাদ আব্দুল বাসিত, বদরুল আলম চৌধুরী, মোহাম্মাদ নজরুল আলম, গোলাম রব্বানী চৌধুরী, মোহাম্মদ লুতফর রহমান, লিপন চৌধুরী রিপন, ইয়াসিন খালেদ রুমেল, মোহাম্মদ আব্দুল হাকিম, মোহাম্মদ আব্দুল মুনিম, জহির উদ্দিন, মোহাম্মাদ মুরাদ আহমেদ, মোহাম্মাদ আব্দুল হাসিব, সিদ্দিকুর রহমান ও লুৎফা বেগম।

এবছর যে সব ছাত্র ছাত্রীদেরকে শংসাপত্র প্রদান করা হয় তাঁরা হলঃ

এলিমেন্টারি পর্যায় থেকে, আলী আসকারি, তুহিনুর রাহমান হাসিব, শাবাব আর জিয়া, লাবীবা সুবহান, তাসফিয়া নবী, ফারাবী আহমেদ, নিবিড় সুবহান, নাফিসা হাকিম, সুহা চৌধুরী, মাহির আলম, আহনাফ আবিদ মাহির, রাইসা ইসলাম, জাহারা হক ও মাহযাবিন সাব।

মিডল স্কুল পর্যায় থেকে, আহমেদ মুহতাদি, ফেরদৌস জামান, শাহরিয়ার সাইদ রহমান, নাজিফা আক্তার তন্বী, সাফাত কে জিয়া, তাস্নিমা ইয়াসমিন সালাম, রামিশা সুবহান, আদ্যান জামান, মাঈশা তাসনিম, তানাজ জামান, সামিরা চৌধুরী, জাহের ইসলাম, মোহাম্মাদ মাহিন উদ্দিন, তাহসিন জামান ও এনান রাফাত রায়হান।

হাইস্কুল পর্যায় থেকে, আলভী আহমেদ, আকীফ খালেদ, সাইয়েদা সুসানা রহমান, আহমেদ ইরতিজা, আসিফ হুসাইন, তাসমিহা আলম, তাহমিনা হোসাইন, নাহিদ হুসাইন নাঈম, মেহনাজ বেগম রেখা ও শাহান ধিরানিয়ান।

কলেজ পর্যায় থেকে, সাঞ্জিদা আহমেদ, মোহাম্মেদ নাসির, আনিকা তাহসান খান, আবিদ সাইদ, প্রিন্স চৌধুরী, তামারা রহমান, ওবায়েদ মিয়া রিজোয়ান চৌধুরী ও সালমান সুবহান।

বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে, নিশাত এ হামিদ ও মারিয়া জামান।

সুস্বাদু নৈশ ভোজ ও অনির নৃত্য এবং আরজীন কামালের সঙ্গীত পরিবেশনার মধ্যদিয়ে উপস্থিত অতিথিদের আপ্যায়িত করা হয়।

Previous
Previous

আ ফ ম কামালের মৃত্যুতে শোক প্রকাশঃ

Next
Next

Reception program for Mr. M A Mannan